১ থেকে ১২তম নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণদের কেন নিয়োগ দেয়া হবে না?হাইকোর্টের রোল

বেসরকারি শিক্ষক নিবন্ধনের ১ম থেকে ১২তম পরীক্ষায় উত্তীর্ণদের নিয়োগ কেন দেয়া হবে না তা জানতে চেয়েছেন সুপ্রিমকোর্টের হাইকোর্ট বিভাগ। উত্তীর্ণদের তালিকা অনুযায়ী কেন নিয়োগ দেয়া হবে না তা চার সপ্তাহের মধ্যে আদালতকে জানাতে শিক্ষা সচিব ও বেসরকারি শিক্ষক নিবন্ধন কর্তৃপক্ষের চেয়ারম্যানকে বলা হয়েছে।

নিবন্ধন সনদ লাভ করেও বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে প্রভাষক ও সহকারি শিক্ষক হিসেবে নিয়োগ না পাওয়ায় নীলফামারী জেলার ডোমার থানার মো. জাহাঙ্গীর আলমসহ ১৭৭জন একটি রিট পিটিশন করেন।

রিট আবেদনের শুনানী শেষে ১৫ই মে হাইকোর্টের একটি বেঞ্চ এ রুল জারি করেন। বেঞ্চের বিচারপতিদ্বয় হলেন মো. তারিক উল হাকিম এবং বিচারপতি মো. ফারুক।

রিটকারীদের আইনজীবী রাসেল রেজা ১লা জুন দৈনিক শিক্ষাডটকমকে বলেন, কারণ দর্শানোর জন্য একটি চিঠি যাবে শিক্ষা সচিবসহ সংশ্লিষ্টদের কাছে। এরপর তারা আইনজীবীদের মাধ্যমে আদালতে আসবেন। পরে ফের শুনানী হবে।বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগের লক্ষ্যে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) ১ থেকে ১২তম নিবন্ধনের মাধ্যমে প্রার্থী মনোনয়ন করে। তবে মেধাতালিকা তৈরির মাধ্যমে সকলের নিয়োগ নিশ্চিত না করে এনটিআরসিএ কর্তৃপক্ষ পুনরায় নিয়োগের লক্ষ্যে ১৩তম নিবন্ধনের মাধ্যমে প্রার্থী বাছাইয়ের কার্যক্রম চালাচ্ছেন। ফলে বেসরকারি নিবন্ধন কর্তৃপক্ষের এসব কার্যক্রমে সন্দেহ ও ক্ষুব্ধ হয়ে তারা আদালতে দ্বারস্থ হন।

Advertisements

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s