উৎপাদন ব্যবস্থাপনা ও ফিন্যান্স শিক্ষক পরিষদের কমিটি গঠন

উৎপাদন ব্যবস্থাপনা ও ফিন্যান্স শিক্ষক পরিষদের নতুন কমিটি গঠিত হয়েছে। সভাপতি পদে সৈয়দা দিল আশরাপি ( ফরিদপুর) ও সাধারণ সম্পাদক পদে মো. আনোয়ার হোসেন ( রাজশাহী) নির্বাচিত হয়েছেন। রোববার (৩ এপ্রিল)সংগঠনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

নির্বাচিত অন্যান্যরা হলেন- সহ-সভাপতি পদে তপন কুমার (যশোর), বাবলু কুন্ডু ( ঝিনাইদহ) ও দিপংঙ্কর (মাগুরা ), সহ: সাধারণ সম্পাদক পদে রুবায়েত ইবনে তোফাজ্জেল (নঁওগা) সাংগঠনিক সম্পাদক পদে রাশিদুল ইসলাম রাশেদ ( সিরাজগঞ্জ), সহ সাংগঠনিক সম্পাদক পদে নূর আওয়াল সরকার সুইট (বগুড়া) ও রফিকুল ইসলাম (ময়মনসিংহ), অর্থ সম্পাদক পদে শফিকুল ইসলাম (মাদারীপুর), সহ:অর্থ সম্পাদক পদে রেজাউল করীম (ঢাকা), দপ্তর সম্পাদক পদে ইন্দ্রজীত (বাগেরহাট), সহ দপ্তর সম্পাদক পদে আব্দুল্লাহ আল মামুন (রাজবাড়ী), বিশ্বনাথ (কুড়িগ্রাম), প্রচার সম্পাদক পদে মোঃ সোহেল (গাজীপুর), সহ:প্রচার সম্পাদক পদে কৃষ্ণ গোপাল (টাঙ্গাইল), ফরিদুল ইসলাম (দিনাজপুর), মহিলা সম্পাদিকা পদে তাওহীদা (মাদারীপুর), সহ: মাহিলা সম্পাদিকা পদে সানজিদা লুনা (রাজবাড়ী) এবং শাহানাজ (মাগুরা)।

সংগঠনের প্রধান উপদেষ্টা হাসান কবির (যশোর) ও উপদেষ্টা পরিষদের সদস্যরা হলেন-দেবাশিষ (গোপালগঞ্জ), মোঃ উজ্জল ( কুষ্টিয়া), আজাদ (কুমিল্লা), রাশেদুল ইসলাম ( ঢাকা) এবং তোফায়েল ( চাঁপাইনবাবগঞ্জ)।

সংগঠনের সংবাদ বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, উচ্চ মাধ্যমিক শ্রেণীর ব্যবসায় শিক্ষা শাখার তৃতীয় আবশ্যিক বিষয় উৎপাদন ব্যবস্থাপনা ও বিপণন/ফিন্যান্স ব্যংকিং ও বীমা বিষয়ের শিক্ষকবৃন্দ কয়েক বৎসর যাবৎ বৈধভাবে নিয়োগপ্রাপ্ত হয়ে বিনা বেতনে নিরলসভাবে শিক্ষার্থীদের পাঠদান করছেন। ২০১৩-২০১৪ শিক্ষাবর্ষে শিক্ষার্থীদের ফলাফল আশানুরুপ ভালো হয়েছে। বিষয়টি বাধ্যতামূলক করা হলেও এমপিও ভুক্ত করা হয়নি।

সভাপতি সৈয়দা দিল আশরাপি বলেন, এমপিওভুক্তির জন্য গত বছর থেকে সারাদেশের শিক্ষকবৃন্দ স্মারকলিপি, মানববন্ধন সহ বিভিন্ন আন্দোলন করে আসছি। এতে সংশ্লিষ্ট কর্মকর্তাদের টনক নড়লেও চুড়ান্ত সফলতা আসেনি। তাই নতুন ভাবে সারাদেশের এই দুটি বিষয়ের সকল শিক্ষকবৃন্দ একত্রিত হয়েছেন ন্যায্য দাবি আদায়ের জন্য।সেই লক্ষে আমাদের পূর্ণাঙ্গ কমিটিকে ঢেলে সাজানো হয়েছে।

Advertisements

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s